শিরোনাম

ভাবছি আমি তোমায় নিয়ে



ভাবছি আমি তোমায় নিয়ে,
ছোট্ট একটা ঘর হবে-
সুখের স্বর্গ হবে দুজনের।
তুমি আসবে ভালবাসবে-
নিজেকে উজাড় করে,
আপন করবে আমায়।
মিষ্টি হাসিতে ভাসাবে ঘর,
সুখের রোদ্রে স্নান করাবে-
যত যাতনা বিদায় করে।
ভাবছি আমি তোমায় নিয়ে,
দিবা-রাত্র তুমি হবে আমার-
ছোট্ট সংসার হবে দুজনের।
আরও বেশি ভালবাসবে-
আরও বেশি কাছে আসবে,
শুধুই হবে তুমি আমার।
দুজনের একই স্বপ্ন,
একই হবে যত সাধনা-
তুমি আমি মিলে হবে সবই।
ভাবছি আমি তোমায় নিয়ে,
লাল টকটকে শাড়িতে,
আলতা পায়ে তুমি আমার।
দুহাতে শাখা, লাল পাড় শাড়ি,
মাথায় সিঁদুর লাল টকটকে,
মাথায় ঘোমটাতে তুমি শুধু আমার।
সন্ধ্যা হলে আমার অপেক্ষাতে,
দুয়ার পাড়ে সময় করবে পার-
দু-এক ঘন্টা পর অপেক্ষার ইতি।
ভাবছি আমি তোমায় নিয়ে,
ঘরে পা রাখা মাত্র-
অভিমানী সুরে বলবে ভালবাসি।
একটু মিছে রাগে দূরে সরে থাকবে,
ভালবেসে কাছে এসে আলিঙ্গনে-
যত অভিমান যাবে উড়ে এক নিমেষে।
হাসি খেলা করবে তখন-
তোমার অবয়ে আমাকে পেয়ে,
মিষ্টি করে বলবে এতো দেরী কেন?
ভাবছি আমি তোমায় নিয়ে,
মাথা রেখে আমার বুকে-
যত স্বপ্ন আঁকবে আমাকে নিয়ে।
মনের যত অব্যক্ত কথা-
চোখে চোখে বলবে "সংগীতা",
ভালবেসে সারাজীবন আমারই থাকবে।
মাঝে মাঝে মান অভিমান,
চলে যাবো বাপের বাড়ি-
সব শেষে কাছে এসে বলবে ভালবাসি।